গর্ভাবস্থা

গর্ভাবস্থায় সন্তান প্রসবের জন্য মায়েদের কি করনীয়?

সাম্প্রতিক অনেক গবেষণা চিকিৎসা বিজ্ঞানীরা দেখেছেন যে বাচ্চা যখন গর্ভে থাকে তখন সে সবকিছু শুনে সবকিছু বোঝে মায়ের চিন্তা চেতনা দৃষ্টিভঙ্গি দিয়ে সে খুব প্রভাবিত হয় মা যদি আনন্দে থাকে বাচ্চার মধ্যে সঞ্চারিত হয় মা যদি কষ্টে থাকেন কষ্টের অনুভূতি সঞ্চিতা যদি বোধ করেননি নেতিবাচক প্রভাব তার মধ্যে সঞ্চারিত হয় এসময় মায়ের চিন্তা করা উচিত একটি সন্তান রয়েছে হোক বা মেয়ে হোক অতিরিক্ত পরিশ্রম সার্থক নয়।

আমাদের পরিবারগুলো তাছাড়া স্বামী-স্ত্রীর কনডম গ্রাজুয়েট তাদের বাচ্চার জন্ম থেকে কোনটা ভঙ্গি করে চিতকার দিল কন্ঠে ভঙ্গি করে চিৎকার দেয়।

নতুন সবচেয়ে যত চিন্তা করবেন সৎকাজ করবে সন্তান তত ভালো হবে আর এই সময়টা ভয়ের মুভি বাজে সব মুভি এবং টিভি সিরিয়াল টেনশন সৃষ্টি করে সেগুলো দেখবেন না।

এমন বই বা খবর করবেন না তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো ফেসবুকসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যম পুরোপুরি বর্জন করবেন জরুরী প্রয়োজন ছাড়া ইন্টারনেট ব্যবহার করবেন না।

অর্থাৎ ভার্চুয়াল ভাইরাস থেকে পুরোপুরি মুক্ত থাকবেন।

সবসময় ভালো কথা বলবেন ভালো চিন্তা করবেন যখন সময় পান আল কোরআন বাংলা মর্মবাণী পড়বেন।

সনাতন ধর্মের চার আসিফের ধনী পড়বেন কীভাবে পড়বেন বৌদ্ধধর্মাবলম্বী ধর্মপথ পড়বেন।

অর্থনৈতিক ও ধর্মীয় চেতনা ধর্মীয় অনুভূতি বাচ্চার মত যেন গর্ভে থাকা অবস্থায় সহবাস করে যতদিন পর্যন্ত সম্ভব সাদা অংশ নেবেন এর পাশাপাশি চিকিৎসকদের পরামর্শ যথাযথভাবে অনুসরণ করলেন প্রয়োজনীয় পুষ্টিকর খাবার খাবেন।

সুন্দর প্রকৃতি দেখবেন সুন্দর ছবি দেখবেন আর্জেন্ট চেহারা যে ধরনের বাচ্চা আপনি চান সে রকম ছবি ঘরের মধ্যে রাখবেন যেদিকে চোখ যায় সুন্দর স্বাস্থবান সন্তানের জননীকে ভাসে ছবিগুলো দেখতে পাবেন ইনশাআল্লাহ ঠিক ওরকমই হবে।

আর আশেপাশে যারা থাকবেন শ্বশুর-শাশুড়ি সম্মেলন ও তাদের কুত্তার বাচ্চা প্রসব হওয়া পর্যন্ত এবং এরপর আমাকে উত্তর ধরা খাওয়া যতটা কত রাখতে পারবেন বাচ্চা তথ্য বুদ্ধিমান ও প্রশংসাপ্রিয় প্রজ্ঞাবান হবে।

SCAN TO VIEW

OUR OFFICES