দাম্পত্য সম্পর্ক কখন ডিভোর্স হয়ে যায়?

ডিভোর্স সবসময় সবচেয়ে অপছন্দনীয় একটি বিষয়। তারপরও যদি বাধ্য হতে হয় তাহলে তো কিছু করার নেই। তবে বিয়েটা যদি বসে চিন্তা ভাবনা যদি আসে তাহলে সন্তান হওয়ার আগেই।

সন্তানের জন্য ব্রোকেন ফ্যামিলি চেয়ে বড় অভিশাপ আর কোন নেই। অনেকে মনে করেন বাচ্চা হলে বোধহয় ফ্যামিলি ঠিক হয়ে যাবে ।কি আপনাকে দেখে যদি ঠিক না হয় বাচ্চাকে দেখে কি ঠিক হবে? আর যদি বাচ্চা হয়ে যায় তাহলে জিনিসটাকে এড়াতে চেষ্টা করুন?

দেবেন কি দেবেন না সিদ্ধান্তটা পুরো আপনার ব্যক্তিগত নিয়ে কারো পরামর্শ নেবেন না।
আসলে স্বামী স্ত্রীর সম্পর্কটা একটা আবেগীয় সম্পর্ক আপনি যদি মনে করেন কোনভাবে সম্ভব না তখন সিদ্ধান্ত নেবেন।

সবাইকে এখনও সংকোচে বলতে পারিনা আমার ডিভোর্স হয়ে গেছে। যারা জিজ্ঞেস করেন আপনার স্বামী কেমন আছে, আমি কি নিঃসংকোচে বলব যে আমার ডিভোর্স হয়ে গেছে?

ডিভোর্স হয়ে গেছে এটা গান বলতে পারবেন না?
 বিয়ে করলে যদি বলতে পারেন যে আমি বিয়ে করেছি তা ঠিক হয়ে গেছে সেটা কেন বলতে পারবেনা অবশ্যই যা সত্য সেটাই বলবেন। আপনার সত্য লুকানোর কিছু নেই। প্রয়োজন হতে পারে গৃহীত হতে পারে এটা দোষের কিছু নয় দুজন ভালো মানুষ একসাথে নাও থাকতে পারে। তারা ভালভাবেই চেনা হতে পারে অতএব দোষের কিছু না।

আমার বয়স ২৮ আমি ৪ বছর বয়সের এক ছেলে সন্তানের মা।
 ছাত্র ছাত্র সংঘের সরস্বতী পূজা ২০০০ সংসার পরিবার ব্যবস্থা। মানসিকভাবে আমি এখন সম্পূর্ণ বিধ্বস্ত।
মনের বাড়ি দরবার হলের একটি অংশ। ছিল আমার প্রশংসা এবং সেখানে গিয়ে বসে থাকা ছাড়া আর কিছু আসে না।

মনছবির কি দেখব তাও বুঝিনা জীবন পিছন দিকে যেতে পারব না। সামনে এগোতে পারছি না কি করব আমাদের বিচ্ছেদ মূলত আমার স্বামীর কারণে দয়া করে সমাধান বলবেন।

আপনি অতীতে ফিরে যেতে পারবেন না, অতীতে কিন্তু চাইলে নতুনভাবে জীবন সাজাতে পারবেন কারণ পরিবার শুধু স্ত্রীর উপরে নির্ভর করে না, স্বামীর উপর নির্ভর করে। না এভাবে দুজনের উপরই দুজনের একজন যদি না চান আরেকজন যতই চান্স এই চাওয়াটা অর্থহীন হয়ে যায় আরেকটি কথা সবসময় মনে রাখবেন আল্লাহ দুনিয়া অনেক বড় বিবাহ বিচ্ছেদ হয়েছে। তো কি হয়েছে? আপনার জন্য একটা ছেলে আছে আপনার জীবন আপনার নতুন করে জীবন শুরু করুন। নিজের পরিচয় সৃষ্টি করুন নিচের একটা পেশা করে নিন। আল্লাহর কাছে যান তার কাছে কান্নাকাটি করুন। আল্লাহ তাআলা চাইলে আবার কাউকে পেয়ে যেতে পারেন। যে আপনাকে খুব ভালো বুঝবে আপনার জীবন আপনাকে করতে হবে দশটার ভেঙে পড়ার কিছু নেই |যে যাওয়ার সে চলে গেছে আমরা আপনার জন্য দোয়া করি সন্তানকে নিয়ে আপনি এগিয়ে যান। নিজেকে কখনো একা মনে করবেন না। ফাউন্ডেশন এর কল্যাণে সংসদ সঙ্গবদ্ধ থাকুন। আপনি নতুন করে জীবন শুরু করার অনুপ্রেরণা লাভ করবেন।

SCAN TO VIEW

OUR OFFICES