ডিভোর্স

সময় দেখেশুনে ভালো ছেলে দেখে ভালো জায়গায় বিয়ে দিয়েছে কিন্তু বিয়ের পর বুঝলাম সে আসলে বাবার টাকার লোভে দিয়েছে প্রতি রাতে বাসায় আসত তাকে বোঝানোর অনেক চেষ্টা করেছি কিন্তু কোন লাভ হয়নি সে আমাকে সহ্য করতে পারে না এখন আমি বাবার বাসায় আছি কি করব বুঝতে পারছি না কারণ এত কিছুর পরেও আমি তাকে ভালোবাসি।

রেজিস্ট্রি এতকিছুর পরেও স্বামীকে ভালোবাসে সেরকিত পরামর্শ দেয়ার কিছু নেই এটা আপনার দাম্পত্য আবেগের ব্যাপার যেখানে স্বামীর সাথে স্ত্রীর মার্কেটে থাকলে স্বামীর ভাগ্য থাকে মানুষের সাথে আলাপ করতে পারেন তাদের পরামর্শ নিয়ে দেখতে পারেন।

আমার স্বামী বিয়ের 9 দিন পর বলেছিল তাড়াতাড়ি আমাকে নিয়ে যাবে কিন্তু দীর্ঘ আট মাস আমি তাদের বাসায় অবস্থান করার পর জানতে পারলাম যে আগে বিয়ে করেছে এবং তাদের ভারতে অনেক মিথ্যা তথ্য ছিল ভীষণ কষ্ট পেলাম এক পর্যায়ে তাকে তালাকের কাগজের পেলাম না দেখে আমি তাকে জিগ্যেস করলাম উল্টোপাল্টা কথা অনেকের কাছে আমি তালাকের কাগজের কথা বলেছি সবাই বলে এখন আমি কি করব?

আসলে এক্ষেত্রে আপনার যারা অভিভাবক রয়েছেন তাদের সঙ্গে আলাপ করুন তারা যা ভালো মনে করেন এবং আপনি যেটা ভালো মনে করেন সেটাই করবেন এ ব্যাপারে নিজস্ব বিচারপতি প্রয়োগ করার স্বাধীনতা গ্রহণ করুন আপনি নিজে চিন্তা করুন আপনি কি করবেন কারন জীবন আপনার এবং কিছু বিষয় আছে যেখানে আপনার নিজেকে চিন্তা করতে হবে আর আপনার কথা শুনে পরিস্থিতি বোঝা সম্ভব নয় তাই এ ব্যাপারে কিছু বলা উচিত নয়।

সম্প্রতি আমার ডিভোর্স হয়েছে প্রতিবেশীদের বাসায় গেলে প্রথমে জিজ্ঞেস করে সন্তান নেই ডিভোর্স কেন হল কী উত্তর দেবো?

কেন ডিভোর্স ছিল সেটা হয়তো বলতে যাবেন না সহজভাবে বলেন কপালে ছিল না কিছু কিছু ক্ষেত্রে কপালে নিরাপদ অর্থাৎ কোন কিছু নেই নমুনা নির্বাচন সুষ্ঠু ভোট হলে চিন্তা করে না যে সে ডিভোর্স হয়েছে কখন ঢুকবেন না সবসময় বিষয়টি সহজভাবে গ্রহণ করবেন।

যদি এমন হয় শুধু লোক দেখানোর জন্য সম্পর্ক টিকিয়ে রাখতে হচ্ছে তাহলে সে অবস্থা থেকে সুস্থ দাম্পত্য সম্পর্কের ফিরে আসা কি সম্ভব?

যখন অবস্থা থেকে একজন মানুষ যদি সুস্থ দাম্পত্য সম্পর্কে ফিরে আসতে চায় তবে তা সম্ভব কারণ সম্পর্ক তো একসময় ছিল দেখা যায় সাধারণত স্বামী-স্ত্রী দুজনই তাঁদের রংপুর ব্যবহারে স্মৃতিগুলো বার বার মনে করতে থাকেন সম্পর্কের আনন্দময় এবং দুর্ঘটনা তখন আর মনে পড়ে না কমন সেন্টারের স্বামী বা স্ত্রীকে নিয়ে আসুন আপনাদের সম্পর্কের আনন্দময় স্মৃতিগুলোকে মনে করিয়ে দিন এভাবে নিয়মিত করতে থাকুন দেখবেন পরিবর্তন আসছে 99% ক্ষেত্রে বাধাগ্রস্ত হয় যখন তৃতীয় পক্ষকে এড়িয়ে আপনি যদি দৃষ্টিভঙ্গির পরিবর্তন আসবে।

আমার বিয়ে হয়েছে প্রায় চার বছর আমরা দুজনেই সরকারি কর্মকর্তাদের বিয়ের পর থেকেই আমি স্বামীর খারাপ ব্যবহারে কষ্ট পেয়ে আসছি একপর্যায়ে তাকে কাউন্সেলিংয়ের নিয়ে যায় সাইক্রিয়াটিস্ট বলেন তিনি মুক্তিযোদ্ধা সমস্যায় ভুগছেন ওষুধ লাগবে কিন্তু আমার মনে করেন তার আচরণ স্বাভাবিক এবং আমাকে স্বপ্ন নিয়ে তার সংসার করতে হবে সে কারণে বা অকারণে ব্যবহার আমার সাথে করে তার দিনের পর দিন মানুষের পক্ষে সম্ভব নয় আমি তাকে অনেক বুঝিয়েছি মেদিটেশন করেছি করেছি কিন্তু কোনো কাজ হচ্ছেনা কিভাবে কথা শুরু হবে খুব শিগগিরই এবং আমার সংসার টিকবে না আমার প্রশ্ন কোন অন্যায় না করেও কেন এত কষ্ট পাবো কেন আমাকে সংসার ভাঙ্গার অপমান সহ্য করতে হবে।

SCAN TO VIEW

OUR OFFICES