স্বামী/স্ত্রী এর মধ্যে সংশয়ঃ

স্ত্রীর ব্যাপারে আজও বিশ্বাস তৈরি হয়েছে তাকে এখনো কিছু বলিনি কিন্তু আমার প্রতি মুহূর্তে শান্তি নষ্ট হয়ে যাচ্ছে কি করব বুঝতে পারছি না।
যেকোনো কারণে আপনি আপনার স্ত্রীকে ১০০ ভাগ বিশ্বাস না করেন তাহলে পরিণত টা কি হবে রে পয়েন্ট জিরো থেকে ১ অবিশ্বাসী আপনার জীবনে শান্তি নষ্ট করার জন্য যথেষ্ট।
 অতএব নিজের শান্তির জন্য আপনি যখন বিশ্বাস করবেন সবসময় বিশ্বাস করবেন উপরে কোনো সংশয় রাখবেন না।বিশ্বাস করেন আগে চিন্তা করবে না, আমি তাকে বিশ্বাস করতে পারি কিনা।
বিয়ে করার আগে চিন্তা করবেন যাতে স্ত্রি করে ঘরে আনবো তাকে বিশ্বাস করতে পারবো কিনা?
যদি মনে হয় পারবো না তাহলে বিয়ে করবেন না কিন্তু বিয়ে করার পরে তো বিয়ে করলাম এখন আমি পুরোপুরি বিশ্বাস করবো, কি করবো না। এমন যদি হয় আপনার সংসার জীবন আর জাহান্নাম এর মধ্যে কোন তফাৎ থাকবেনা কারণ আপনার অফিসটা তার মধ্যে সঞ্চারিত হবে।
আমার স্বামী আমাকে তো বিশ্বাস করে না নিশ্চয়ই কোথাও একটা কিছু একটা আছে অবিশ্বাস্যভাবে। অন্য পক্ষে ও বিয়ে যেত করে ফেলেছেন সন্দেহ করার মত প্রত্যক্ষ কারণ না থাকলে পুরোপুরি বিশ্বাস করার চেষ্টা করুন। কোন কথায় প্রভাবিত হবেন না আর আপনি যদি সন্দেহবাতিকগ্রস্থ হন তবে মানসিক কাউন্সিলর এর পরামর্শ নিন।

আমি ইসলাম মনস্ক সে ভাবে চলাফেরা করি কিন্তু আমার স্বামী সাধারন ব্যাপার নিয়ে আমাকে সন্দেহ করেন কখনোই আপত্তিকর কিছু করবোনা । এব্যাপারে আমার বিশ্বাস আছে কিন্তু স্বামী যখন সন্দেহ করেন আমার ভীষণ রাগ হয়।
 তখন ঝগরা করে দয়া করে আমার স্বামীর উদ্দেশ্য যদি বলেন তাহলে তিনি শুনবেন।

আসলে ঝগড়া করে আপনি আপনার স্বামীকে সন্দেহ কে আরো বাড়িয়ে দিচ্ছেন।
আপনি যদি শুধু বলতেন এতদিন পরেও তুমি আমাকে বুঝলে না এটাই
আমার দুঃখ এখন থেকে যখনই সন্দেহ করবে আমার কথা বলবে না আর আপনি যেহেতু আপত্তিকর কিছু করছেন না। তাই আপনার মধ্যেও কোনো সংশয় থাকা ঠিক নয় আপনার কথাতেই কাজ হবে আর কিছু বলার প্রয়োজন হবে না।

আমার স্ত্রীর বিয়ের আগের খারাপ সম্পর্কের কথা অনেক চাপাচাপির পর স্বীকার করেছে। তাকে কি ক্ষমা করা উচিত নাকি অন্য ব্যবস্থা নেওয়া উচিত। আল্লাহ জানেন আমি বিয়ের আগে কোন কিছু করিনি।

আপনি এখানে বোকামি করছেন বিয়ের আগে কি হয়েছে না হয়েছে। এটা জানার জন্য স্ত্রী কিভাবে চাপাচাপি করার প্রয়োজন ছিল না আপনি কারো কাছ থেকে এটা শুনেছেন বা দেখেছেন। আপনার সন্দেহ হয়েছে এরপর যদি এটা নিয়ে অগ্রসর না হতেন।
আপনি শান্তিতে থাকবেন যারা শুনেছেন এটা তো ঠিক না হতে পারে আন্ত আগে যেটা সন্দেহ ছিল এখন সেটা নিশ্চিত হলেন এবং আপনার অশান্তি আরো বেড়ে গেল সুখী হওয়ার সুযোগ কে?
 আপনি নিজেই নিজের হাতে সীমিত করে ফেললেন যাইহোক বোঝা যাচ্ছে যে অন্যান্য দিক থেকে আপনার কোন সমস্যা নাই ।আপনি বলেন এখন ক্ষমা করে দেওয়াই উত্তম। ক্ষমা করে দেওয়াটাই আপনার জন্য ভালো হবে। আপনি যদি মানুষকে ক্ষমা করেন আল্লাহ আপনাকে ক্ষমা করবেন।

অনেক সময় আমরা কিন্তু অনেক বোকামি করে ফেলি। বেশি ফ্রি হতে গিয়ে বিয়ের আগে এমন সব গোপন বিষয় খুচিয়ে তুলি যা জটিলতা সৃষ্টি করে কারন,বিয়ের পর একজন স্বামী একজন স্ত্রী পরস্পরের প্রতি বিশ্বস্ত থাকার মানসিকতা রাখতে পারে, তাহলে বিয়ের আগে কি কি হয়েছে।এমন কি এগুলো পরস্পরকে বলার ও কিছু নেই।
এসব নিয়ে মাথা ঘামানো উচিত নয়,এমনকি এগুলো পরস্পরকে বলার কিছু নাই। কারন অতীতে ফিরে যাওয়া যায় না, যেতে হবে ভবিষ্যতে।

আমার স্বামী আমার কাছে খুব স্বার্থপর এবং সন্দেহপ্রবণ আপনার আত্মীয়-স্বজন আমার সব কাজে তানানা আপত্তি। এজন্য সে সবসময় আমাকে তার বাড়ি থেকে চলে যেতে বলে এখন আমার কি করা উচিত?

আমার তাকে কমেন্ট সেন্টারে নিয়ে এসেছে ভালো ভাবে বোঝেন তুমি আমার একমাত্র স্বামী তুমি কত ভালো বাড়ি থেকে বেরিয়ে যেতে হলেও। আমি তোমার সাথে যাব তার সময়ের ইতিবাচক থাকবেন, দেখবেন যে আপনার স্বামী কে প্রভাবিত করতে পেরেছেন।
আর স্বার্থপর/সন্দেহপ্রবণ তাকে নিয়ে এই চিন্তাগুলো পুরোপুরি বাদ দেবেন,বলবেন আমার স্বামী আমাকে খুব ভালোবাসে।
 আমি কত সুখে আছি,গত ভালো আছি, সবাই বলে তুমি আমাকে কত ভালবাসো।
তুমি যখন বেরিয়ে যেতে বল- তখন আমার মনে তুমি আমাকে পরীক্ষা করছে। ভালোবাসা থেকে বলছি আপনি একজন স্ত্রী স্বামীকে ইতিবাচক সব কথা বলবেন।

 

আমার স্বামীকে এখন ইদানিং বেশি সন্দেহ করছি। সঠিক হচ্ছে না এটা বুঝতে পারো এখন আমি কি করব?

সন্দেহ কিন্তু একটা রোগ দমনের উপায় টা খুব ভালো যে আপনার নিজের ফোনে একটা অনুশোচনা সৃষ্টি হয়েছে।
আমার সম্পর্কে এত সন্দেহ করা ঠিক হচ্ছে না ।
নিয়মিত অটোসাজেশন দেবে আমার মত ভাল স্বামী পৃথিবীতে আসলে তো তাই আমার স্বামীকে সবচেয়ে ভালো মানুষ হতে না পারেন।
 আপনি কখনো সুখী হতে পারবেন না সব মহিলাই ভালো কিন্তু আমার স্ত্রী তুলনা নেই সব পুরুষের এমনটাই হওয়া উচিত। প্রত্যেকটি স্তরের এমনটা ভাবা উচিত যে আমার স্বামী হচ্ছে পৃথিবীতে সবচেয়ে ভালো।
আমি আপনার কষ্টটা বুঝতে পারি ,কারণ তার চেয়ে কষ্টের আর কি হতে পারে এ যন্ত্রণায় আপনার তো ঘুমাবে না।

এর থেকে কষ্টের আর কি হতে পারে?
 কমান্ড সেন্টারের সামনে ফিল্ম ।আমি তোমাকে অনেক ভালোবাসি আর সব সময় যখন আমার স্বামী কত বড় সাহস যে বন্ধুগুলো আছে ঐগুলোকে মনে মনে অবলোকন করুন এটা নিয়মিত চর্চা করুন।

SCAN TO VIEW

OUR OFFICES