স্ত্রীকে হাত খরচ দেওয়া বা স্ত্রীর জন্য ব্যয়

স্ত্রীর সাথে বিভিন্ন বাইনানি মতের অমিল হলেই প্রায়ই কথা কাটাকাটি হয় সংসারের শান্তির জন্য তাহলে আমি কি করতে পারি?

এখানে আপনার জন্য টিপস হলো স্ত্রীকে সবসময় হ্যাঁ বলুন কারণে স্ত্রী হলেন আপনার জীবনের অংশীদার আপনাকে সবচেয়ে আপনজন ভেবেছি না আবদার করেছেন স্ত্রীকে সবসময় বলার মানে হল যুক্তিসঙ্গত এবং সাধ্যের মধ্যে হলে অবশ্যই তা পূরণ করবে না সাধারণত না হলে সে সময় হ্যাঁ বলুন।

আলাদা জিনিস যেটা কোন কিছুই চায় না দুদিন পর সময়-সুযোগমতো তাকে বলুন যে সময় তো তোকে বলেছিলাম যে আমি এটা করতে চাই কিন্তু আমার এই অসুবিধার কারণে করতে পারছিনা দেখবেন তিনি আর উচ্চবাচ্য করছেন না কিন্তু এতে তেমন প্রস্তাব সরাসরি নাকচ করার তাৎক্ষণিক প্রতিক্রিয়া যেমন হচ্ছে না তেমনি আন্তরিক দুঃখ প্রকাশ করা থেকেও তিনি আপনার প্রতি সহমর্মী হবেন স্ত্রীকে সবসময় হারানোর পাওয়ার আছে অনেক।

আপনি রাগ দমন করতে শিখিয়েছেন আমার স্বামী আমাকে মোটেও হাত খরচের টাকা দেয় না আমার ছেলে রায় দেয় আগে ঝগড়া করে আদায় করতাম এখন শান্তি তো শান্তি থাকে ফলে ১৯০০০ পড়ে আমার জন্য টাকা খরচ করে না ওই টাকা ওনার আত্মীয়-স্বজনকে দিয়ে দেন আমি এমনভাবে থাকলে ওনার জয় সুনিশ্চিত।

ভদ্রভাবে থাকুন কিন্তু কুশলী হোন স্বামীর কাছ থেকে টাকা আদায় করার কৌশল ও যদি আমাকে বলে দিতে হয় পৃথিবীতে স্বামীর কাছ থেকে টাকা আদায় করা সবচেয়ে সহজ আর যদি আপনি বুঝতে পারেন তাহলে আপনি আপনার স্বামী দুর্বল জায়গা কোথায় ঝগড়া করে লাভ নাই ঝগড়া করলে টাকা দেবে কিন্ত মনে মনে খুব দরকার হলে টাকাও দেবে আপনার প্রশংসা করবে কত সুভাগ্য আমার এমন বলেছে।

 

স্বামী ভালো বেতন একটা চাকুরী করে। সদ্ভাবে জীবন-যাপন করেন বেতন এসব টাকায় পরিবারের জন্য ব্যয় করেন কিন্তু স্বামী স্ত্রীর প্রতি সন্তুষ্ট নন বিশেষত তার আয়-রোজগারের প্রতি কটাক্ষ করে স্ত্রী প্রায়ই বলেন তার স্বামীর চেয়ে কম বেতনের লোকেরা তার স্ত্রীকে অঙ্গনারী বাড়ি-গাড়ি দিয়েছেন স্বামীর হাতে পড়ে তার ব্যবস্থা কিন্তু অনৈতিকভাবে পর্যন্ত ভদ্রমহিলা সবসময় কষ্টে থাকেন।

 

সৎ সাহসের স্ত্রীর কাছে যদি শাড়ি গয়না বাড়ি-গাড়ি বেশি গুরুত্বপূর্ণ হয় তাহলে স্ত্রীর মর্যাদা কখনো দূর হবে না আপনি তার জন্য দোয়া করুন কমান্ড সেন্টার এনে তাকে বোঝান হয়তো তার মনোভাব পরিবর্তন আসতে পারে।

ঢাকা সংসারের জন্য খরচ হোক বা না হোক এটা আপনার স্ত্রীর টাকা ইসলামী শরীয়া অনুযায়ী সংসার সংসার চালানোর টাকায় স্ত্রীর কাছ থেকে নেওয়ার কোন বিধানসভার জন্যেই অনুসারে সংসার চালানো তোমাকে বিয়ে করে নিয়ে এসেছে সেই নারীর যাবতীয় খরচ বহনের দায়িত্ব পুরুষের।

আর আপনার সংসার চালানোর জন্য ইস্ত্রি টাকা কেন আপনি নেবেন বিস্তৃত আপনাকে সত্য বিয়ে করেনি যে আপনার সংসার তার বাবার টাকা দিয়ে চলবে আপনি বরং দেনমোহর এবং তার সমস্ত সংসারের খরচ হতে থাকে বিয়ে করেছেন আপনি নিশ্চয়ই ঘরজামাই ঘরজামাই হয় তাকে আমি বলে মনে করি না একজন সদস্যকে তারা তাদের ছাত্র আপন ভাববে এটা হচ্ছে আমাদের সবচেয়ে পছন্দের মনে রাখবেন যে কোন পুরুষের জন্য স্ত্রীর সম্পত্তিতে স্ত্রীর সম্পত্তিতে স্ত্রীর সংসার খরচ করতে চান না তার ব্যাপার আপনাকে চলতে হবে আপনার জন্য টাকা।

SCAN TO VIEW

OUR OFFICES