বিয়ে বিবিধ 2

আমি মা-বাবার একমাত্র সন্তান বাবা শিল্পপতি শিক্ষিকা আমি লন্ডন থেকে উচ্চশিক্ষার পর একটি বিদেশি ফার্মে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হিসেবে কাজ করছি।

কিন্তু আমি তো কোনো খারাপ কর্ম করি না সবাই বলে আমি যথেষ্ট শালীন ও মার্জিত ভদ্র সুশ্রী তবুও বয়স সাতাশ হয়ে গেল এখনো বিয়ে হচ্ছে না এটাকে তকদির আর ভাগ্যের লিখন ছাড়া কি বলবো?

 

আসলে একজন পুরুষ একজন মহিলাকে বিয়ে করে তার ভরণপোষণের সর্বোত্তম দায়িত্ব নিয়ে আপনি উচ্চশিক্ষার পর বিদেশী পাড়া মেকার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার হিসেবে কাজ করছেন। আপনাকে চিনি বিয়ে করবেন তাকে তো সাহসী হতে হবে। আপনার যেহেতু ভরণপোষণের প্রয়োজন নেই অতএব আপনি একজনের দায়িত্ব নিন। তাহলে দেখবেন যে বিয়ে হয়ে গেছে। আসলে আপনাকে বাস্তব চিন্তা করতে হবে।

আমাদের বিয়েতে অধিকাংশ ক্ষেত্রে হয় না আমরা মনে করি ভাগ্যে থাকলে হত। এটার কারণ এখানকার অধিকাংশ সিনেমার নায়ক খুঁজে ওরকম সুশ্রী ওরকম ম্যানলি হতে হবে কিন্তু আগে দেখুন আপনি কি সিনেমার নায়িকার মত বিয়েটা তো সিনেমা না।

যখন বিয়ের প্রস্তাব আসে তখন অনেকেই বলে এখন না পরে কিন্তু যখন আপনি দেরী করবেন মাস্টার্স করে আপনার একটা ভালো অবস্থান হলো একটা চাকরি হলো তখন আপনার চেয়ে উঁচু ছাড়া নিচের বা সমপর্যায়ে কেউ তো আপনাকে বিয়ে করতে চাইবে না।

বাস্তবতা হলো অধিকাংশ পুরুষই চায় সে যেন দুই মিনিট করতে পারে। অতএব আপনাকে সেটা বুঝতে হবে যখন বিয়ের প্রস্তাব আসে তখন রাজি হচ্ছে না উত্তর তো সময় পার করে দেয়। তারপর বয়স যদি 30 ম্যাচিং হয়েছে তখন পছন্দমতো বিয়ে করতে পারা কঠিন হয়ে যাবে কারণ 40 বছরের ছেলে হলেও কুড়ি থেকে 22বছরের বয়সের মেয়েকে বিয়ে করার চিন্তা করবে।

এজন্য সময় মতো সিদ্ধান্ত নেবেন।

 

আমি একটা মেয়েকে আট বছর ধরে ভালোবাসি আমার মা-বাবা থাকে পুত্রবধূ হিসেবে পছন্দ করছে না কারণ মেয়েটির গায়ের রং কালো যদিও সুশিক্ষিত আমি বাবা মায়ের একমাত্র সন্তান আমি মেয়েটিকে ছাড়তে পারিনা এবং বাবা মায়ের অবাধ্য হতে পারি না এখন কি করব?

 

একমাত্র ছেলে আপনি বংশের চেরাগ মা বাবা তো আপনি যাই বলবেন তাই করবেন শুধু একটু কৌশল প্রয়োগ করতে হবে যদি এটাই হয় যে শুধু কালো হওয়ার কারণেই পছন্দ করছেন না তাহলেতো দৃষ্টিভঙ্গির গ্যাপ।

আর কালো জগতের আলো ব্ল্যাক ডায়মন্ড বলা হচ্ছে পৃথিবীতে সবচেয়ে বেশি।

আসলে না মা-বাবাকে বোঝানো টা তেমন একটা কঠিন কিছু নয় এক ছেলে হয়ে যদি আপনি যা জানেন যে কিভাবে মা-বাবার কাছ থেকে আদায় করতে হয়।

মা বাবার পা ধরে বসে থাকুন। আট বছর পরে যদি বলেন যে মা-বাবা রাজি হয় না এটা ঠিক নয় আপনার আগে বোঝা উচিত ছিল আর বিয়ে সবসময় মা বাবার সম্মতি দেওয়া উচিত এবং মা-বাবাকে সম্মত করানোটা অবদানের জন্য অনেক সহজ কাজ।

সংখ্যায় কম হওয়ার কারণে আজকালকার ছেলেমেয়েদের সুবিধা তো অনেক। আগে এত সুবিধা ছিল না।

কারণ এখন অনেক ছেলে মেয়ে ছিল। একটা মারা গেলেও তো আরো পাঁচ সাতটা থাকে এখনকার মা-বাবাদের এভাবে বলার কোনো উপায় নেই তবে বাবাকে সম্বন্ধ করে বিয়ে করবেন।

 

ম্যারেজ মিডিয়া আমার কাছে ৮০০০ প্লাস চাচ্ছে তাদের কাছে অনেক ভালো ছেলে প্রোফাইল আছে, টাকা দিলে তারা আমাকে ভালো ছেলের খবর দেবে আমার কি করা উচিত বুঝতে পারছিনা।

আমরা দোয়া করি যেন আপনি সঠিক সিদ্ধান্ত নিতে পারেন আসলে ম্যারেজ মিডিয়া একটা ব্যবসায় ক্ষেত্রে ভুল তথ্যের ব্যাপারে আপনাকে সতর্ক থাকতে হবে।

সংগত কারণে বিয়ের কথা পাকাপাকি অবস্থায় বিএনপি নেত্রী আমার জনপ্রিয়তা আমার জন্য ভাল হত না কিন্তু ছেলেটিকে বলতে আমার প্রচণ্ড কষ্ট হচ্ছে পাঁচ বছরের সম্পর্ক ছিল তার সাথে পরিবার অন্যত্র বিয়ের জন্য চাপ দিচ্ছে কিন্তু অন্য কাউকে মেনে নিতে পারছিনা আমার জন্য দোয়া করবেন করণীয় জানাবেন।

করণীয় খুব সহজ চেতনার সাথে মিল নেই এমন কারো সাথে বিয়ে করা আসলে কষ্টকর আর ভুলে যাওয়াটা শুধু সময়ের ব্যাপার একসময় এমনি ভুলে যাবেন মেয়েদের বলতে একটু বেশি সময় লাগে কারণ মেয়েরা বিয়েটাকে তাদের জীবন মনে করে আর ছেলেরা জীবনের আনন্দ।

যে কারণে ছেলেরা সহজে বলতে পারে সেই সময়ে মনে হয় যে তাকে না পেলে বাঁচবো না কিছুক্ষণ পর ভুলে যায়।

এটা হচ্ছে বাস্তবতা কারো জন্য পৃথিবী থেমে থাকে না এবং কারো জন্যে কারো জীবন থেমে থাকেনা এটা ভালো হয়েছে আপনি বিয়ের আগে বুঝতে পেরেছেন যে বিয়ে টা আপনার জন্য মঙ্গলজনক হতো না এজন্য আপনি শুকরিয়া আদায় করুন এবং নতুনভাবে জীবন শুরু করুন আপনাদের সবার জন্য দোয়া থাকবে।

SCAN TO VIEW

OUR OFFICES