বিয়ে হচ্ছে নাঃআমার কি করণীয়?

বিবাহবিচ্ছেদ হওয়ার পর আমার পরিবারের সবাই চায় আমার দ্বিতীয় বিয়ে হোক।

ভালো সম্বন্ধও আসে কিন্তু শেষ পর্যন্ত হয় না।যার কারণে আমার পরিবার আমার ওপর রাগ করে আছে। বর্তমানে আমার মানসিক অবস্থা ভালো না।এর থেকে পরিত্রাণ  পাব জানাবেন?

 

পরিবারের সদস্যরা সাধারণত এ ক্ষেত্রে খুব জুলুম করেন।আপনার দোষ চাপিয়ে

দেয় মেয়েটির ঘাড়ে।তার জীবনটাকে আরো অতিষ্ঠ করে তোলে।

তার অশান্তির পরিমাণটা আরো বাড়িয়ে দেয়।

 

আসলে পরিবারের চোখের ভংগী তো আপনি বদলাতে পারবেন না।আপনি আপনার অন্তরের ভংগী বদলে ফেলুন।নিজের মধ্যে হতাশার প্রশ্রয় দেবেন না।

চারপাশের কথা শুনতে শুনতে আপনি নেতিবাচক হয়ে উঠেছেন।

নেতিবাচক কথাকে প্রশ্রয় দেবেন না।

আপনি মনছবি দেখুন। দ্বিতীয় বিয়ের জন্যে নিজেকে উপযুক্ত করুন, প্রস্তুত করুন।

আপনাকে দেখলেই যদি মনে হয়,আপনি হতাশ বিবর্ণ একজন নারী,তাহলে কোন পুরুষ আপনাকে বিয়ে করতে চাইবে?

 

আপনাকে দেখে যেন মনে হয়,আপনি ফুরিয়ে যায় নি।আপনার মধ্যে জীবন রয়েছে। যে বিয়ে করতে আসবে,তাকে যখন এই অনুভূতিটা দিতে পারবেন, অবশ্যই বিয়ে হবে।অর্থা যাকে বিয়ে করবেন বা যে আপনাকে বিয়ে করবে-প্রথম দেখায় তার যেন মনে হয় যে,হ্যা,এই তো।

একেই তো আমি খুজছি!

সেভাবে নিজেকেই প্রস্তুত করতে হবে।

 

গত দুই বছর ধরে আমি বিয়ের জন্য যা যা করার সব কিছু করেছি কিন্তু এখনো বিয়ে হচ্ছে না দেখে বারবার মনে হচ্ছে আমি নিশ্চয়ই এমন কোন পাপ করেছি যার কারণে সৃষ্ট আমার চাওয়া পুরন করছ না?

আসলে বিয়ে না হওয়া টা আপনার কোন পাপের ব্যাপার নয় ঠিক যেমন একজনের জীবনে দুর্ঘটনা ঘটে তার কোন পাপের কারণ নয়।

যেমন তাছাড়া যত কিছু করা দরকার আপনি করছেন। আপনার যখন চাওয়া পূরণ হচ্ছে না তখন মনে করতে হবে যে এ সময় চাওয়া পূরণ না হওয়ার মধ্যেই আপনার মঙ্গল। চেষ্টা যখন মনে করবেন যে আপনার চাওয়া পূরণ হওয়ার সময় এসেছে তখন তিনি এটা কল্যাণকর মনে করবেন তখন নিশ্চয়ই এটা পূরণ করবেন। আমার মেয়েদের বিয়ের ক্ষেত্রে যেটা হয় যখন অনেক জায়গা থেকে প্রস্তাব আসতে থাকে তখন মেয়েটা তার পরিবার অনেক বাস বিচার করে। ছেলের খুঁত বের করতে থাকে। এভাবে বয়স পার হয়ে যায় তখন আর পাত্র পাওয়া যায় না।

অতএব সময় মতো সব সময় সিদ্ধান্ত নিতে হবে যখন বয়স পেরিয়ে যায় তখন আমরা অনেক ছাড় দিতে চাই কিন্তু অনেক ছাড় দিও তখন কাজ হয়না।

আমরা আপনার জন্য সমব্যথী এবং দোয়া করি আপনার বিয়ের জন্য যেহেতু আপনি চাচ্ছেন।

SCAN TO VIEW

OUR OFFICES