মা-বাবার অমতে বিয়ে:

আমি একটি ছেলেকে পছন্দ ছেলেটি ভালো এবং শিক্ষিত পরিবারের সে সবসময় আমার বিপদে পাশে থেকে সাহস যুগিয়েছ।এদিকে বাবা-মা আমার সবকিছু। তাদেরকে কষ্ট দিতে চায় না। বাবা-মাকে তার কথা বলার পর তারা কিছু বলেনি ।তারা মত না দিলে আমি কি করবো।

মা বাবাকে কষ্ট দিতে না চাওয়ার ইচ্ছাটা প্রশংসনীয়। কারণ যে ছেলেমেয়েরা বাবাকে কষ্ট দিয়ে বিয়ে করেছে অভিজ্ঞতায় দেখা গেছে তাদের অধিকাংশই স্ত্রীর দাম্পত্য জীবন কোথাও ভীষণ একটা ফাঁক থেকে গেছে। যদিও তারা নিজেরাই পছন্দ করে বিয়ে করেছে কিন্তু বিয়ের পর দেখা যায় কিছু কারণে না হলেও কোনো না কোনো কারণে অস্থিরতা ভুল-বোঝাবুঝি অশান্তি লেগে থাকে

্তাই মা বাবার দোয়া এবং আশীর্বাদ পাওয়ার জন্য কি করা উচিত।

আর ছেলেটি ভালো এবং শিক্ষিত পরিবারের সুপাত্র । তার সম্পর্কে ভালভাবে বৈশিষ্ট্যের কথা বলা হয়। এ নিয়ে চিন্তার অবকাশ আছে। যখন কাউকে ভালো লাগে তখন তার গুন গুলো শুধু চোখে পড়ে, দোষ নয়। দোষ থাকলে সেটাকে খুব বড় মনে হয় না। গুণগুলো চোখে পড়ে।
 বিয়ের পর যখন ভালোলাগার রঙিন চশমা খুলে বাস্তবের মানুষটিকে দেখা হয়। ছেলেটি ভালো করে চেনা যায়। নিজের কথা না গুরুত্ব  দিয়ে পরিবার এবং নির্ভরযোগ্য কোনো তৃতীয় পক্ষকে দিয়ে যাচাই করা উচিত সব রকম খোঁজ খবর নেওয়া উচিত।

যে কাউকে ভালো লাগতেই পারে সুন্দর জিনিস ভালো জিনিস দেখে ভালোলাগার মধ্যে দোষের কিছু নেই। পছন্দ করলে যে বিয়ে করতে হবে এটা ভ্রান্ত ধারণা।খুত আছে কিনা সে বিষয়টিও দেখা প্রয়োজন। বিয়ে করার সিদ্ধান্ত নিলেন কতটা যুক্তিসঙ্গত হলো সেটাউ দেখা উচিত। ।

আলোকীয় তত্ত্বের আলোকে নিজের পছন্দের পাশাপাশি মা-বাবার পছন্দমতো গুরুত্ব দেওয়া উচিত, মা বাবার অমতে বিয়ে করতে যাবে এক্ষেত্রে আপনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত হতে হবে মা কারণ মা বাবার দোয়া ছাড়া সুখের হয় না। কোন না কোন ভুলবোঝাবুঝি লেগেই থাকে।

অবশ্য মা-বাবা অনেক সময় দুটো কারণে অমত করেন কিন্তু শেষপর্যন্ত অবহেলা করেন না এত এখন তারা সুখী হও সুখী হয় আবার মা বাবা অনেক বাস্তব কারণএর জন্য না করেন  কারণ তারা যে দূর দৃষ্টি নিয়ে দেখছেন আপনি হয়তো সেভাবে ভাবছেন না।
 সুন্দর চেহারা মিষ্টি কথা শুনে আপনি আবেগে চলে গেছেন এখনকার ছেলে মেয়েরা বিয়ের আগে অনেক মিষ্টি কথা বলে।

আজকাল বিশ্ববিদ্যালয়ের অনেক মেয়ে নাকি  শহর থেকে একজনকে হাতের পাঁচ হিসেবে দাবী করে। যদি ভালো কাউকে পেয়ে যায় তাহলে বাদ দেয়,না  পেলে তাকেই বিয়ে করে। তরুণ বয়সে সব কথা কানে এত ভালো লাগে যে অনেক বাস্তবতা চোখ এড়িয়ে যায়।

SCAN TO VIEW

OUR OFFICES