বিয়ের মনছবি-যে ছবি মনের কথা বলে

বিয়ের ব্যাপারে সবসময়ই বাস্তবে পাত্র বা পাত্রীর খোঁজ খবর নিয়ে যাচাই করে দেখা উচিত,সে কতটা যুক্তিযুক্ত হবে। এক্ষেত্রে অন্ধের মত কখনো স্বপ্ন দেখা উচিত নয়।
কারণ বিয়ে হলো দুটো মানুষের শারীরিক,মানসিক,পারিবারিক ও সামাজিক সামঞ্জস্য, বোঝাপড়া ও ভারসাম্যের বিষয়। এখানে আবেগের রঙিন চশমা পড়ে শুধু বাহ্যিক রূপ বা চাকচিক্যে মোহিত হওয়া উচিত নয়।
 পরিণামে তা শুধু অশান্তি আর কষ্টই এনে দেয়।কাজেই মন ছবি দেখার আগে এবং সিদ্ধান্ত নেয়ার আগে অবশ্যই বাস্তবে পর্যাপ্ত খোঁজ নেবেন।

 

বিয়ের ক্ষেত্রে আমরা অনেক সময় নিজেদের যোগ্যতার কথা মনে না রেখে অপর পক্ষ থেকে অনেক বড় কিছু প্রত্যাশা করি। যেমন গ্রাম্য প্রবাদে আছে- “টাকা বারোটা ,মেয়ে বড়টা,তার মধ্যে সুন্দরটা” অর্থাৎ অনেক টাকা থাকতে হবে বড় মেয়ে হতে হবে আবার সুন্দরীও হতে হবে। ভালো বিয়ের জন্য মনছবি দেখতে হবে সেই সাথে নিজেকে নিজের যোগ্যতায় নিয়ে যেতে হবে।
আর আপনার মনে ছবিটাও করতে হবে বাস্তবায়ন এবং তাতে আপনার আস্থা থাকতে হবে।
যেমন আপনি মধ্যবিত্ত পরিবারের চাকুরে যুবক আর এখন আপনি যদি মনছবি দেখেন আপনার হবে কোন বিশ্বসুন্দরী কিংবা কোন দাপটে মহিলা তাহলে তো হবে না |আপনার আপনাকে আপনার অবস্থান থেকে ভাবতে হবে এবং আপনার সামাজিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলে কাউকে বেছে নিতে হবে তাহলে আপনি দ্রুত সিদ্ধান্ত নিতে পারবেন দাম্পত্য জীবনে সুখী হবেন

Share this Post